পৃথিবীতে মা থেকেও ,
যারা মাকে ভুলে.......
প্রিয়তমা কে করে আপন,
বুঝবে ফল যখন মা ,
পরবে সাদা কাফন ।
মা এর চেয়ে পৃথিবীতে ,
নেই এমন বড় ধন ,
সঁপে দিও এক প্রাণ , মন ।
যার কারণে তুমি ,
দেখিলে পৃথিবীর আলো ....
তাঁরে ফেলিয়া অন্য জনকে বাস ভালো ।।
কি সুন্দর তুমার !!! মনের আলো ,
প্রিয়তমা পরে , মাকে ভালবাসো ।।।
অনেকেই প্রিয়তমা কে দেখিলে ,
ভুলে মায়ের মুখ ,
কি আর বলব আমি ,
তার কপালের ই দুখ ।।
প্রিয়তমাকে বিয়ে করার জন্য ,
অনেকে আবার মা - বাবাকে....
ত্যাগ করে !!!
আল্লাহ তুমি যেন ওই সব ...
সন্তানরা যেন গর্ভে মরে ।
দশ মাস দশ দিন প্রসব ব্যাথা ,
সহ্য করলেন যিনি ,
তুমার জন্য জীবন , সুখ ত্যাগ দিবেন তিনি ।।
তুমার দুঃখে তুমার মা আগে সাড়াঁ দিবে ,
সে সময় তুমার প্রিয়তমা তুমার জীবন নিবে ।
মা আমার জীবন মরণ ,
মা আমার তরে ,
মাগো তুমি আমার আগে যেও নাগো মরে ।।।
মরলে তুমি তুমার মায়ের জন্য মর !
আজ থেকে তুমি এই প্রতিজ্ঞা কর !!!
মনে রাখিও তুমি ,
বেহেস্ত তুমার মায়ের পায়ের নিচে ,
তুমার পবিত্র ভালবাসা দিও না ,
প্রিয়তমার পিছে ।