আগমনী
............ অহনা

তুমি হাসলেই মুক্ত ঝরে,  
তুমি আসলেই বসন্ত রাত,
তুমি জাগলেই শিশির ভোরে,
শিউলি ঝরানো সুপ্রভাত।


তোমার সুরেই বাজছে বাঁশি,
তোমার সুরেই ভৈরবী তান,
তোমার সাথেই এক ছাতা তে
ভিজতে ভিজতে রবীন্দ্র গান।


তোমার বিহনে আঁধার ঘনায় ,
মন ছেয়ে যায় বিষণ্ণতায়,
তোমার আবেশে পরশ মেখে
আগমনী গান এ কলকাতায়।।