স্বপ্ন
(অহনা চক্রবর্তী)

আমার দুচোখে স্বপ্নের ঘনঘটা,
যখন তখন স্বপ্ন বাসর গড়ে।
আমার স্মৃতি তে হলুদের নীরবতা,
স্মৃতির আবছায়া সেখানেতে এসে পরে।


আমার দুচোখে নীলাঞ্জনের নেশা
মনে মনে মিছে ভাললাগা খুনসুটি,
আমার ব্যাপ্তি পাওয়া না পাওয়ায় মেশা,
চঞ্চল মন দূর আকাশের পাখি।


আমার গভীরে আগামীর কড়া নাড়া,
পাওয়া না পাওয়ার দোলাচলে ভেসে চলে।
মনে মনে শুধু আগমনী গান গাওয়া,
বন্ধু আমার তুমি আসবেই বলে।


আমার বন্ধু আগামীর হাত ধরে,
এসে সে দাড়ায় জীবন পথের বাঁকে।
লীন হয়ে যায় যত না পাওয়ার ব্যাথা,
হৃদ মাঝারে হৃদয় কে সে রাখে!!!