কবি ও কবিতা
........................অহনা


কবিতা কবির মনের প্রকাশ
কবিতা কবির শঙ্খবেলা,
তার মাঝেতেই মনের উচ্ছাস
তার মাঝেতেই নীরব চলা।


কবিতা কবির লাগামছাড়া
মনের সখ্য বিরামহীন,
কবিতা কবির আত্মজ তাই
কবিতায় বাঁচা রাত্রিদিন।


কবিতা কবির স্বপ্নফসল
কখনো কবির জীবনবোধ,
কখনো তাকে করোনা নকল
মনের গতি করোনা রোধ।।