ইচ্ছে হলে এক মুহূর্তে খুলতে পারি তোমায়
পরক্ষণেই তোমায় আমি জন্নাত দিতে পারি
ইচ্ছে হলেই এক ঝটকায় মুখোশটা টেনে খুলে  
বোঝাতে পারি তোমায় , আমি নারী ।


মহাকাব্যেও জ্বালিয়েছ তোমরা আমায়
সুন্দর প্রত্যয়ের আড়ালে; সেও নারী নির্যাতন
সেই আগুনে জ্বলছে আজও সীতা
আর জ্বলছে যত মুক্তিকামী মন ।


যে মেয়েটিকে ধর্ষণ করো তোমরা
মেয়েটির আড়ালে সে ত সমাজেরই ধর্ষণ,
সেই সমাজই রক্ষা করে তোমায়
মেয়েটিকে দিয়ে কাল অকাল মরণ ।


জেনে রাখ তোরা আজ যত ধর্ষক
তোদেরও শেষের দিন আজ আসন্ন
ভণ্ড মুখোশধারী যত দুঃশাসনের দল
তোদেরও আসবে ক্রান্তিলগ্ন ।


মেয়ে হয়ে বাঁচতে চাই আমরা
দেবী বলে পূজা এটাও নয় কাম্য,
তবেই বাঁচবে এ সংসার
তবেই সমাজে আসবে সাম্য ।