তোকে ছাড়া......


তোকে ছাড়া প্রতিদিন সঙ্গিন
স্বপ্নের সাত রঙ ফ্যাকাসে,
তুই এলে জোনাকিরা ঝিলমিল,
সব তারা জ্বলে ওঠে আকাশে।

তুই ছাড়া সব আজ আলগা
এ মনের গীটারেতে মরচে,
তুই এলে সূর তুলে ঝিনচ্যাক্
মরা সে গীটারও সূর তুলছে!


তাই বলি ফিরে আয় একবার
মুখোমুখি বসি আজ কিছুক্ষণ,
না বলা যতো কথার অভিধান
সব মান ভুলে হোক অকৃপণ।