এই ছেলেটা মেঘ পরীদের দেশে যাবি ?
যেখানে মেঘ পরীরা দৌড়ে এসে  
মেঘের পালক জড়াবে তোর আদুল গায়ে ,
পিঠের উপর সাজিয়ে দেবে মেঘের ডানা,
সারা গায়ে মাখিয়ে দেবে সুগন্ধি ফুল হাসনুহানা;
যাবি নাকি মেঘ পরীদের বৃষ্টি বাড়ী?


গল্প হবে,পদ্য হবে,
অসীম সাহস বলে জটিল শব্দ খর্ব হবে
বাঁচবি তবু কল্পনাতে, অবাস্তবের স্বপ্ন হাতে
একখানি দিন ।
এ্যা ই ই ই ই ই ই  নণ্টে ......


নণ্টে বলে.........
  
যাই কী করে বলো আমায়?  
একটা দিনে বিশ টাকা আয়,
সঙ্গে সকাল বিকাল খাওয়া;  
বছরে একবার বাড়ী যাওয়া।  


আমার আছে আরও তিন ভাই,
সবাই আমরা এই করে খাই ।
সকাল ছটায় কাজ শুরু হয়;  
কেউ বা মোছে, কেঊ ঝাড়ু দেয়,
আমী ধুই যতো বাসন কোসন
আর বাকী কাজ যখন যেমন ।

মাঝে মাঝে তবু মন উড়ে যায়,
ঘুড়ীর সাথে হাল্কা হাওয়ায়।
ভাসতে ভাসতে সত্যি জানো,
মন ছুটে যায় এক দৌড়ে বৃষ্টি বাড়ী,
যেখানে মেঘের ডানা হাতে নিয়ে
হাতছানি দেয় আমায় যেন, সে মেঘ পরী!  


হঠাৎ করেই হু৺শ ফিরে যায়
মালিক কাকু এমন চে৺চায়
বলে "কাজে তোর খালি কেবল ফাঁকি"
সঙ্গে থাকে চড় চাপাটি ।  


চোখের জলটা চোখেই মিলায়
মন দি আমি বাসন ধোয়ায়
চোখের জমা স্বপ্ন গুলো
রোজ মিশে যায় ছেঁড়া প্যান্টে।  


তবু যেন কে ডাকে আমায়
মেঘ পরীদের দেশে যাবি  
এ্যা ই ই ই ই ই ই  নণ্টে ......