হোটেলের টেবিল এ সাজানো
পেপার ন্যাপকিন দেখেছ?
কতো সুন্দর করে সাজানো থাকে!


কিন্তু আয়ু তার তোমার খাওয়া শেষ অবধি,
তারপরে হাতে দুমড়ে মুচড়ে ফেলে দেওয়া
এঁটো থালার ওপরে, যার অন্তিম ঠিকানা ডাস্টবিন!
তারপরেই তাকে আর দুনিয়ায় পাবেনা।


মেয়েরাও দেখো আজ সেই পেপার ন্যাপকিন
এর জীবন বাঁচে!
তফাৎ একটাই পেপার ন্যাপকিন ক্লীব পদার্থ,
রক্ত ঝরেনা শরীরে বা মনে।
মেয়েটি অসহনীয় যন্ত্রণায় শেষ হয় হাসপাতালের বিছানায়,
নয়ত ঘরের কোনে।