আমার আকাশ ভরল মেঘে,
বইছে হাওয়া দারুন বেগে,
এখনি বৃষ্টি নামবে,


দগ্ধ আকাশ, দগ্ধ বাতাস,
দীর্ঘ দিনের এই হা-হুতাশ,
এবার হয়তো থামবে।


জ্বালা জুড়ানো এ ঘোর বরষা
মনে যে জাগায় ভীষণ ভরসা,
পথ ঘাট আজ সিক্ত।


মনে হয় আজ মনের আঙিনায়,
পেয়েছি তোমাকে আজ পুনরায়
পাওনার অতিরিক্ত!!