আমি যখন লবন জলে একা
দেখেছি তোমায় দাঁড়িয়ে আছ পাড়ে,
সুখ গুলো সব আমায় ছেড়ে গিয়ে
সার বেঁধেছে তোমারি চার ধারে।


বুঝেছি তোমার বলা না বলার ছলে,
চলেছ খুঁজে জীবনের চেনা আঁচ,
সরিয়ে দিয়েছো আমায় চুপিসারে,
ভেবছ আমায় তোমার হাতের পাঁচ!


চোখের জলে ভরেছে সাগর আজ,
দূর থেকে দেখি তোমার সে উচ্ছাস,
যেগুলো ছিল আমার ভীষণ  চেনা,
হয়তো তা আজ অন্য মনে প্রকাশ!