আজ ভোরে তে হঠাৎ করে ভেঙ্গে গেল ঘুম
উঠেই দেখি পাশের মাঠে নানান হাসির ধুম।
দেখছি সেথায় জড় হয়ে বেশ  কিছু লোকজন,
হাসছে তারা হরেক সুরে, হাসছে দিয়ে মন।
কখনো বা হা হা হাসি, কখনো বা হি হি,
কখনো বা খিল খিলিয়ে, কখনো বা মিহি।
কখনো বা দু হাত ছুঁড়ে, কখনো বা পা,
কখনো বা তালে তালে দোল দুলুনি গা।
ঝুঁকে হাসি সুরু করে হয়ে যাচ্ছে সোজা,
হাত কাঁপিয়ে থর থর থর, চক্ষু দুটি বোজা।
কখনো বা বোবা হাসি, সারা শব্দ নাই,
শব্দ টা কে করে দিয়ে বেমালুম বাই বাই।
কারা যেন বলেছেন এরকম হাসতে ,
কোন রোগ পারবেনা ধারে কাছে আসতে।
ডাক্তার করেছেন তাই প্রেসক্রিপশন,
সব রোগ বিয়োগের একটাই সমাধান।