ঘূর্ণি মায়া লাগল যখন মনে,
জাগল মনে পাগল করা আশ;
দুচোখ তুলে সামনে দেখি চেয়ে
দাঁড়িয়ে তুমি মুক্ত বাহুপাশ।


সংসার মায়া অসমাপ্তের খাতা
গান কবিতার মিলমিশ নাগপাশ,
সব ছেড়ে ছোঁয়া তোমার সকল চাওয়া
সেদিন যে তার অখণ্ড অবকাশ!!


সীমানা তোমার আগেই ছিল জানা
ধরেছ টেনে নিজের মনের রাশ;
আমিই কেবল হারিয়ে ছিলাম একা
আর হারাল আমার নীলাকাশ!!