হঠাৎ করেই বছর শুরু
কখন হঠাৎ বছর টা শেষ
সংখ্যা টা শুধু নামেই হারায়
আদ্য পান্ত রেখে যায় রেশ!!


রেশ টুকু থাক আগামী জুড়ে
রেশ টুকু থাক বুকের মাঝে
স্মৃতির চেনা রেশ টুকু ধরে
বুকের গভীরে স্বপ্ন সাজে!!


স্বপ্ন টুকুও তবু বেঁচে থাক
বেঁচে থাক সেই বাঁচার আশা
সব থেকে আগে শুধু বেঁচে থাক
সব মনেতে অকৃত্রিম ভালবাসা!!