জ্বলছে কালি জ্বলছে কলম
জ্বলছে বুকের পাঁজর
কতটা জ্বললে পুড়ে হবে খাক
কারোর নেই তো নজর!!


নজর তোমার মেয়ের কোমরে
মেয়ের ছড়ান চুলে
সেই মেয়েটাই শিরোনামে এলে
যাও কতো তাড়াতাড়ি ভুলে!!


ভুলের খাতায় সৃষ্টির নাশ
দিল্লি বা কামুদিনি
ঘুণ পোকা ধরা পঙ্গু সমাজ
তোমার রূপ টা চিনি!!


জানি তুমি নারী সয়ম্ভুতা
সর্বংসহা তুমি
দেশ কে ডাকাও মেয়ের ই নামে
জননী জন্মভূমি!!


তবু তুমি নারী কেন একা আজ
হায়নার এ চক্রবুহ্যে
বোলো একবার হায়নার দল
কতটুকু পেলে, মেয়েটিকে
আঁচড়ে কামড়ে ছুঁয়ে??