দুর্নীতির যূপকাঠে বাড়িয়েছি গলা
তবুও ব্রহ্মাস্ত্রে সাজিয়ে রেখেছি পিঠের
অদৃশ্য তূণ;
চোখের পাতায় জমিয়ে রেখেছি হেমন্তের
ফেলে যাওয়া শিশির,
তবুও বুকের মধ্যে জ্বালিয়ে রেখেছি
আধভেজা তুষের আগুন;
ডানায় পালায়  লাগুক হাওয়া আরেক বার
আরেক বার খুলে দাও আমার দুই হাতের শৃঙ্খল।
দেখো দুর্নীতি যদি বসায় তার ধারালো কোপ আমার গলায়
আমিও তবে মারতে পারি তার বেশি আরও কয়েকশো গুন!!