আবছায়া খুঁজে ফিরি আকাশে
দেহ নয় মন আজ নশ্বর
পুঁথি কথা ইতি হয়ে গেছে আজ
নীরবে মুচকি হাসে ঈশ্বর


নীরবে জমানো যত আবেগে
আঙ্গুলের ছোঁয়া লেগে হেমরেজ
ব্যস্ত জীবন ভরে কাঁকড়ে
থলে ভরে জমা কিছু গারবেজ


তবু কিছু মুক্তোর সন্ধান
ঠিক ঠাক দেখে নিয়ে সব দিক
চিনে নেওয়া জীবনের দাম-দর
অবাধে মাউসের নীরব ক্লিক।


১০।০৪।২০১৪