তোমায় ছাড়া আধখানা দিন মানবো না জান
তোমার জন্য চাঁদের হাসি সূর্যের স্নান
সাগরের ছন্দ জাগে তোমায় চেয়ে
ও বুকের শব্দ শুনি সাগর ঢেউ এ
যে সুরে ভোর কে জাগায় ভৈরবী তান
তোমায় ছাড়া আধখানা দিন মানবো না জান।


সবেতেই তোমার ছোঁয়া কান্না হাসি
বিরহে প্রলেপ লাগায় শ্যামের বাঁশী
যে সুরে মেলায় আজও ভোরের আজান
তোমায় ছাড়া আধখানা দিন মানবো না জান।


তোমার কাছে একটু পেয়েও অনেক পাওয়া
তোমার সাথে মন দরিয়ায় নৌকা বাওয়া
হিং টিং ছট প্রশ্নের সব কানা-কানি  
স্পর্শে হিমেল বাতাস ঘোচায় গ্লানি
কখনো বা নিজের মনেই বোহেমিয়ান
তোমায় ছাড়া আধখানা দিন মানবো না জান।