গরু ছাগলদের খোয়াড়ে        নির্বাচনী প্রচারের জোয়ারে      
                নেতারা চাইতে এসেছে ভোট ।
চেচিয়ে চেচিয়েই বলছে         যেহেতু শীতকালটা চলছে
                তাই সবে পাবে চামড়ার কোট ।


শুনে মহাখুশি অনেকেই         একজনে বলছে সবাইকেই
                তোরা তা শুনেই হলে পাগল !
ওরে সকল আহাম্মকরা          এমনিতে এমনিতে তোরা
                হয়েছিলে কি রে গরু ছাগল !


সবাইকে কোট পড়াতে          তোদেরই চামড়া ছড়াতে
               যে হবে কেউ কি তা জানো না ?
দুটিটাকার লোভে পড়ে          স্বজাতিটার সর্বনাশ করে
               ছাড়তে কেউই দ্বিধা করলে না !


ওরে গরু-ছাগলের দল         ইস্তেহারটি বুঝাবোরে চল
               জানো, কি করে মরবেরে সবাই ?
যতগুলো কোট পড়াবে         কতগুলো প্রাণকে কাড়বে
              সমানে ধরবে আর করবে জবাই !


বাঁচাতে চাইলে চামড়া          একজোট হবোরে আমরা
               নেবোই না ওদের দেওয়া কোট ।
জনতার যানমাল দিয়ে         পুঁজিপতি বনবে কামিয়ে
               আবেগে যদি দেই ওদের ভোট ।        
              


রচনাকালঃ-  রাত ১১:৫৬টা, সোমবার, ২০ চৈত্র ১৪২৯, ৪ এপ্রিল ২০২৩, মিরপুর, ঢাকা ।