কবিতায় ভালবাসা ছিল
তাইতো লিখতে শিখেছি
একটু একটু করে।
কবেকার মগ্নতায়
নায়িকা হয়ে এসেছিলে
আমার কবিতায়,
তাইতো তোমাকে ভালবাসি
কবিতার মত করে
প্রতিটি ছন্দ, প্রতিটি অক্ষরের মত
অন্তিম নিবিড়তায়।
যতদিন বেঁচে থাকবে কবিতা
বেঁচে থাকবে আমার ভালবাসা
তেমনি করে তুমিও।