শুধুই সাগর সংশ্লেষণ
কালো কুরশীতে বাঁধা নুনের সুতা
অন্ধ কাঁচের শনশনে শিস দেয়
বিরামহীন বধির কবিতা


আলোক সম্ভার তুলে
ভেংচি কাটে নগরের দেউল দীপ
আমরণ বিরহ বোঝাই রাতের নদী
কেটে যায় নির্ঘুম নৃপ।


কামনার ভাঁজে লীন পাললিক প্রেম
কারো কাছে ছাই আর কারো কাছে হেম।