তোমার হাতে কি ওটা?
ওটা রংধনুর বর্ণিল রেখা
যাকে ভালবেসে চুড়ি বলে।
আর তোমার আঙুলে ওটা কি?
ওটা দ্বিতীয় জীবনের সুচনা
ওর নাম আঙটি।
খোপাই ওটা কি ?
নীল আবিরের রহস্য
ওগুলো রঙিন ফুল।
আর কানে ওটা কি ঝুলে?
ওটা বাতাসের দোল
ঝুনঝুনিয়ে ওটা কানের দুল।
তোমার পায়ে যে চকচক করছে ওটা কি?
ওটা আমার পথ চলার অনুভুতি
শব্দে ওকে বলে নূপুর।
তোমার ঠোঁট দুটো ঢেকে রেখেছে কি ওটা?
ওটা আমার স্বপ্ন।
এক টুকরো লাল রঙ যে তোমার কপালে
ফুটে উঠেছে কি ওটা?
ওটা চিহ্ন -
আমার ভালবাসার চিহ্ন।