কথোপকথন


কেমন আছো? মনটা কি ভালো?


আমার আর ভালো মন্দের কি আছে? দিন চলে যায় আর কি!


অমন করে বলছো কেন?  


এখন আর ভালো লাগে না। কেন জানি সময় টাকে অসহ্য মনে হয়। দিন কাটে না। রাত কাটে নির্ঘুম।


চলো, তোমাকে নিয়ে অনেক দূরে উড়ে যাই!


কেন! আমি আপনার সাথে যাবো কেন? আপনার তো সব আছে।


আছে তাতে কি! তুমি আমার সাথে গেলে এমন ক্ষতি কি?


না, তা হয় না। জীবন একটাই। এটাকে নিয়ে ছিনিমিনি খেলা যায় না।


দূর বোকা! আমি কি তোমাকে জীবন নিয়ে ছিনিমিনি খেলতে বলছি? ভালো লাগে না তাই দুজনে একটু প্রকৃতির কোল ঘেঁষে প্রকৃতির সাথে থেকে বিষন্নতা কাটিয়ে দিতাম।


না, এটা সম্ভব না। আপনার আমার মাঝে অনেক ব্যবধান।


দূর পাগলী! আমার দিকে তাকিয়ে দেখো। আমার চোখ কি বলে। আমি তোমাকে ভালোবাসি। তুমি আমার অনেক কাছের। আমি তোমার প্রিয়জনের একজন।


হ্যা, তা মানছি! আমিও আপনাকে ভালোবাসি। আপনার মতো একজন সঙ্গী চাই।


তাহলে সমস্যা কোথায়! তোমার আমার মাঝে কি খুব বেশি দূরত্ব?


না, তা বলছি না।


তুমি কি আমাকে স্পর্শ করে আনন্দ পাও না?


হ্যা, পাই। খুব মনে পড়ে কিছু সময়ের কথা। কিছু স্পর্শ - অনুভবের কথা।


তাহলে সমস্যা কোথায়! আমি তোমার কাছে এমনকি চাই? শুধু তোমার হাত, চুলের সুঘ্রাণ। দুটি চোখের একটু চোখাচোখি দৃষ্টিপাত এইতো আর কি!


তাতে এমন কি তৃপ্তি আছে? আপনার সব থাকা সত্বেও আমার দিকে খেয়াল কেন? আমি তো আপনাকে অন্য রকম ভালোবাসি।


আমি তা জানি, আমিও তোমাকে অন্য রকম ভালোবাসি। খুব মিস করি। তুমি কি জানো! আমি তোমাকে যেমন ভালোবাসি এই ভালো তোমাকে কেউ নাও বাসতে পারে। যেটা আমার জীবনে ঘটেছে। আসলে আমরা যা চাই তা পাইনা। আমি তোমাকে ভালোবাসি বলেই তোমার কাছে যাই, তোমার কাছে চাই।