ভেবেছিলাম জীবনটাকে ,
খাট্টা-মিঠা আচার কোরে-
একটু একটু চাটবো ।
তোমার ছোঁয়ার চাখনি দিয়ে ,
নিত্যদিনের ব্যাথাগুলো ,
জীবনরসে মাখবো -
আর চটাস্ চটাস্ চাটবো ।


পড়তিবেলার ধূপছায়াতে –
কোথাও বসে একান্তে ,
মজা কোরে জীবনটাকে চাখবো ।
ছুটির ঘন্টা বাজবে যখন ,
আচারশুদ্ধু বয়াম ফেলে
দুদ্দাড়িয়ে দৌড় দিয়ে –,
কাঁচঢাকা গাড়িতে উঠবো ।


যতক্ষন না ঘন্টা বাজে ,
জীবনটাকে ভালবেসে -
হাপুস –হুপুস চাখবো ।
যেটুকু আর সময় আছে,
বোসোনা আমার কাছে –
জীবনটাকে আচার  কোরে ,
চটাস্ চটাস্ চাটবো ।।