সকাল থেকেই ছোটাছুটি ,
ঘড়ির কাঁটার হুটোপুটি ;
বাথরুমেতে লম্বা লাইন ,
বেগ সামলাতে দাঁতকপাটি ।
দাড়ি কাটতে, কাটলো ঠোঁট ,
হুড়মুড়িয়ে হোড়কে গিয়ে ;
মাথায় লাগে ছোট্ট চোট্ –
ছোট্, ছোট্, জলদি ছোট্ ।


লেট্ হোলেই বাস মিস ,বাসের পিছনে ছোট্ ;
লাইনে দাঁড়াও পাকিয়োনা ঘোঁট  ।
আরে দাদা, লেট হোলে ,
অফিসেতে সামলাতে হ’বে বসের চোট্ ।
ঘড়ির সাথেপাল্লা দিয়ে ,জান বাচাতে ছোট্ ;
ছোট্ ,ছোট্, জলদি ছোট্ ।


আত্মার ওজন ছুঁড়ে ফেলে দিয়ে -
হাল্কা শরীরে ছোট্ ।
পিছিয়ে পড়লে হেরে যাবি আজ ,
বাঁচাতেই হ’বে বংশের লাজ ।
ছোট্ ছোট্ ,আরো জোরে ছোট্ ,
ভুলে যা কবিতা , ভুলে যা দুখ ,
পাগলের মত ছুটতে ,ছুটতে
হয়তো কোথাও পেয়ে যাবি কিছু সুখ !
ছোট্ ,ছোট্, জলদি ছোট্ ;
ছোট্ ছোট্, আরো জোরে ছোট্ ।।