আজ কবিতা করেছে আড়ি ,
মনে হয় এটা টেম্পোরারি ছাড়াছাড়ি ;
আমি একটি মেয়েকে লিখেছিলাম –
তোমায় আমি কবিতার মত ভালবাসি ,
অভিমানী কবিতা বল’ল – আমি তবে আসি ;
আমাকে বলো প্রথমা –
আর অন্যকে ভালবাসো !
আমি বলি –তুমি-তো হৃদয়ে আছো ,
অন্যদের একটু জায়গা ছাড়ো ।
কবিতা অভিমানে ক্রন্দসী হয় ,
বলে –ভালবাসা নিয়ে চাইনা কাড়াকাড়ি  ;
তোমার সাথে রইলো আমার আড়ি ।
আমি এখন কি করি ?
কবিতা করেছে , আমার সাথে আড়ি ।


কবিতা যদি আসে আবার ফিরে ,
আমিও আসিবো ফিরে তোমাদের কাছে ;
নইলে জানাই - হে বন্ধু বিদায় ।।
                         - অকবি-