(1) শচীন
শচীন মারবে না আর ছয় ,
ভারতের বুকজুড়ে অজানা এক  ভয় ।
শচীন  আর মারবে না তো চার ,
ভারতবাসীর বুকে জমে আশঙ্কার পাহাড় ।
শচীন আর ফিরবে না যে ক্রিজে ,
সকল   ভারতবাসীর চোখ যে আজ ভিজে ।।

(2) আম আদমি
অরবিন্দের  আম আদমির ইনিংস হ'ল শুরু ,
লোক ঠকানো নেতা -বাবুর বক্ষ গুরু গুরু ।
বহুদিন পরে নতুন পাতায় সবুজের সাজ ,
জনতার কন্ঠে ধ্বনিত বদলের ডাক আজ ।
ভাষণ নয় অরবিন্দ ভাই ,
আমরা সত্যিকারের বদল চাই ;
আর নয়  -
বিশ্বাস বেচা-কেনার ধোকাবাজি সমঝোতা ,
জনতা চায় -
মানুষের ইজ্জত , মানুষের মত বাঁচার স্বাধীনতা ।।
                                   -অকবি -