কোলাহল মুখরিত কলকাতা ,কল্লোলিত গঙ্গা ,
উল্লসিত পার্টিদের নেতারা ।
দেশ  নাকি এগিয়ে চলেছে দুর্দান্ত বেগে !
মিটিং মিছিলে উদ্দাম ঘোষণা - 'মস্তান রাগে' ।


এখানে সেখানে মাঠে ময়দানে ,
পার্ক স্ট্রিট , কামদুনি , খরজুনা, বারাসত , মধ্যমগ্রামে ,
ছড়িয়ে আছে   থকথকে চাপ চাপ রক্ত ।
সাথে মিশে আছে - কান্না , যন্ত্রণা ,  নারীর  লজ্জা অনুক্ত ;
শাস্তি পায়নি কোন অভিযুক্ত , সমাজ এখনো বিষাক্ত ।
তবুও নেতাদের উদ্ধত ঘোষণা উদাত্ত ,
মানুষের দুঃখে সরকার অশ্রুধারায় কর্দমাক্ত ।


ওদের চিন্তাধারা ধান্দা-বিষাক্ত , সমর্থক মস্তানেরা অনুরক্ত ;
ওদের হাত রক্তাক্ত , মানুষ ভাষণে ভাষণে বিরক্ত ।
বদল ও পরিবর্তনের লড়াইয়ে   সমাজ সর্বস্বান্ত ও ক্লান্ত ;
ওরা গেয়ে চলে 'মস্তান রাগ' অক্লান্ত ।
মানুষ জাগছে , আর হবেনা বিভ্রান্ত ,
এবার ওদের হতে হবে শক্তিহারা সর্বস্বান্ত ।
অন্যায় অত্যাচারের বিরুদ্ধে মানুষের সংগ্রাম অব্যাহত , অপরাজিত ।।
                                       - অকবি -