তখন ছিল প্রায় সন্ধ্যা,
ঘুমন্ত চোখে আবছা স্বপ্ন,
মেঘগুলো চলাচল,
আর ছিল, চাঁদ দেখার তাড়া!!


উঠানের মাঝখানে তুমি আমি,,
হাতে সেই পুরনো দুর্গ ডাইরি!
তোমার চোখ ছিল, ও পারের
সন্ধ্যামালতীর দিকে,,


সময় পেরিয়ে গেছে অনেক
আকাশের রং বদলে হয়েছে কমলা!!
তোমার নয়ন ছিল অশ্রুসিক্ত
আমি তখন লিখছিলাম বিরহের কবিতা।