একদিন আমার সব কবিতা তোমায় দিব,
তোমার অফুরন্ত অবসরে, বেলকণিতে বসে
তুমি পড়বে,
কবিতার প্রতিটা শব্দে, প্রতিটা লাইনে
তুমি তোমাকেই খুঁজে পাবে।
যদি খেয়াল করে দেখ,
দেখবে রাতের পর রাত জেগে
তোমায় সাজিয়েছি,
প্রতিটি কবিতার প্রতিটি স্তবকে,
তুমার সকল আবদার, রাত জেগে থাকার বায়না
তুমার অনুরাগ, অভিমান, অভিযোগ
সবই আমি অতি যতনে সাজিয়েছি
খুঁজলে-ই তুমি পাবে।
তুমার দেয়া মিথ্যে অপবাদ, তাও সাজানো আছে,
এক কোণে, হয়তো চোখে পড়বে না,
মাঝে মাঝে আমি-ই খুঁজে পাইনা,
তোমার সাথে চলার প্রতিটি মুহূর্ত, আমি সাজিয়েছি,
আমার কবিতায়,
তোমায় কবিতা করে রেখেছি,
অতি সম্মানে, অতি আবেগে, একই ভালবাসায়।।