অনেক দিনের পরে যেনো
নতুন একটা বৃষ্টি এলো।
মনের যতো দ্বিধা ছিল
এক নিমিষে ধুঁইয়ে দিলো।।


কাব্য কথা লুকিয়ে ছিল,
মনের কোনো আঁধার ঘরে।
কাহার যেনো হালকা ছোঁয়ায়
বাইরে এলো আপন করে।।


দূর থেকে কে বলল কথা,
মনের সকল দুয়ার খুলে।
হৃদয় ফুলে গাঁথলো মালা,
কন্ঠে তাহার রইবে বলে।।


অনুভূতির সব শিহরণ,
ভুলিয়ে দিল নিষেধ-বারণ।
বৃষ্টি-কাব্য-কন্ঠ তাহার,
আমার সকল সুখের কারণ।


১৬.০৫.২০১৮: রাত ১০:৩৮