অসুরদের আবার জাইত কি রে ?
অসুররা অসুরেই
উঁদের দেশ নাই, ধম্ম নাই
উঁদের মা বহিন থাইকেও নাই
উঁরা গন্ধা লালীর পকা
জম্মাবেক, বিষ খাঁয়্যে বাইড়বেক
সমাজটোর হাড় মাস খুবলাই খাবেক
শেষকালে লিজেরাই লড়াই করে মইরবেক ।


অসুরদের আবার রঙ কি রে ?
অসুররা অসুরেই
লাল নীল সবুজ গেরুয়া লয়
ঘাস লয় ফুল লয় তারাও লয়
অসুররা আমাবস্যার পারা কাল
উঁরা বিষগাছ, উঁরা কাল সাপ
উরা গিরগিটির পারা রঙ পাল্টায়
শেষকালে লিজেরাই বেরঙ হয়ে যায় ।