হামরা যারা গাঁয়ের মানুষ
গাঁয়ে মায়ে সমান মানি
গাঁয়ের মাটি গাঁয়ের বাতাস
মায়ের ভাষার কদর জানি ।
তুদের কাছে মুদের ভাষার
নাইখ মিঠাস তেড়্যা বেঁকা
মুহ বুজ্যে তাই হাসিস তরা
বললে গায়ে লাইগবে ছেঁকা ।
গাঁয়ের লকের মুহের ভাষার
পুঁথি কিতাব ছাপা বাঁধাই
গাঁয়ের থাক্যে শহুর মেলায়
পৈসা দিয়েই কিনছে সবাই ।
একুশ মানাস বছর বছর
রক্তে রাঙা শহীদ ভাইয়ের
বাংলা তুদের মায়ের ভাষা
মুদেরটা কি লয়’খ মায়ের ?