স্বপ্ন দেখি একটা স্কোয়ার কাটের
উসকে দেবে বিশ্বনাথের স্মৃতি,
সবুজ ঘাসের বুক চিরে যায় বল
রকেট থেকে কম নয় যার গতি ।


স্বপ্ন দেখি এমন একটা গানের
সপ্তসুরের মূর্ছ্বণা যার ভিত্তি,
উপড়ে ফেলে ধর্ম-জাতি-ভাষা
বাঁধবে কষে জাতীয় সম্প্রীতি ।


স্বপ্ন দেখি এমন একটা মনের
উজাড় করা ভালোবাসার ডালি,
আপন করে নেবে পথের শিশু
নাইবা পেল মানুষের হাততালি ।


স্বপ্ন দেখি এমন একটা পদ্যের
শব্দে-ছন্দে করবে প্রাণের সৃষ্টি,
মিটিয়ে দেবে মনের ষতো আশা
রাখবে ধরে বাঙালির চির কৃষ্টি ।