মনের ভেতর মন,
নিশ্চুপ নির্জন
মন পর্দায় ছাপ ফেলে যায়
গহীন সবুজ বন ।


জড়িয়ে গাছকে লতা,
প্রেমের গভীরতা
শরীরে শরীর মিলিয়ে যেন
বলছে মনের কথা ।


ঝরঝর ঝরে ঝর্না
প্রকৃতির রাজকন্যা
ধবধবে সাদা ফেনিল শাড়ীতে
মনে হয় ঋতুপর্ণা ।


বাতাসে মাতাল গন্ধ
অনাবিল আনন্দ
শিষ দিয়ে খেলে গাছের পাতায়
মিষ্টি মধুর ছন্দ ।


মনের ভেতর মন,
ভ্রমরের গুঞ্জন
কখন কিভাবে শেষ হ’ল পথ
স্বপ্ন সবুজ বন ।