হামদের কন লাজ নাই তাই
                        রশিকে বলি সাপ
তুই’ত কন করিস নাই দোষ
                        করেছ্যে তর বাপ ।
তেল বিকে তরা একাই খাবি
                        হামদের করে পর
মনভরে খা ছানা-দূধ সবই
                        হামার লাগ্যে সর ।
নাই দিবি তো ভিড়কাঁই দিব
                        ধম্ম ক্ষ্যাপা মানুষ
বুঝবি তখনই পরমানু বোমা
                        ধম্মের কাছে ফানুস ।
শুষছিস বসে মানুষের লহু
                        বল্যেছি তুকে কিছু !
আর রক্তচুষা ঘাড়ে বসলেই
                        করবি ইটোকে ইস্যু ?
সাদ্দামকে মুরা মারেছি ইরাকে
                        পিরামিড দেশে মুবারক
হামদের কথায় উঠ-বস করে
                        দুনিয়ার সব তক্ষক
ছোট ছোট শিশু মরছ্যে গাজায়
                       তদের বিবেক জ্বালা
বক্যে দিলি তাই ইহুদি ভাইকে
                       ভিতরে বললি চালা ।
ইখানে সিখানে বানাছি যে মুরা
                       অস্ত্র মানুষ মারার
যুদ্ধ না হল্যে জং ধরে যাবে
                       জলেই যাবেক ডলার ।
শান্তি লিয়ে কি ধুয়ে খাব মুরা
                       ব্যাবসা যদিনা চলে
গটা দুনিয়ার লক জানে মুরা
                       যুদ্ধ করার দলে ।