ত্যাগের মহিমা জানি কয়জন
                  করছি ভোগের অভিলাস
নিজ সন্তান বলি দিতে রাজী
                  ইব্রাহিমের ঈশ্বর বিশ্বাস ।
সমর্পন আর উপলব্ধির পরব
                  পবিত্র ঈদ-উল-আজহা
নামাজের শেষে উষ্ণ আলিঙ্গন
                  বওয়াবে শীতল হাওয়া ।
ভোগের পৃথিবী দুর্বল অতি
                  ত্যাগের তুলনা নাই
আসরের সব কবি বন্ধুদের
                  ঈদ মুবারক জানাই ।