ঠাকুরজামাই আল্য ঘরে
                 বসত্যে দে’ন উঁচায়
ননদ হামার ঘরের বেটি
                 বসুক হেথায় সেথায় ।
ঘরে আছে গুড়ের লাড়ু
                 সরভাজা আর নিমকি
জামাইটাকে আদর করে
                 খাওয়া নিমের ছেচকি ।
বড় লোকের বেটা বটে
                 লিজে আমিন বাবু
জমিন ভিটা মাপাই লিব
                 লাগত্যে পারে কভু ।
ননদ হামার ভাগ্য করে
                 পাঁয়েছে অমন বর
ঘিয়ে দুধে ডুব্যে আছে
                 সুখ শান্তির ঘর ।
হামরা হলি চাষী বাসী
                 চাষই মুদের জীবন
তবু হামার ঠাকুরজামাই
                 মুদের ভাবে আপন ।
ঠাকুর উঁদের ভাল করুক
                মিটাই উঁদের দুখ
ননদের কোলে আসুক খোকা
                আনুক মনে সুখ ।