মোবাইলে বলল রানী
                    আসবে কখন ঘরে ?
আনমনে জবাব দিলাম
                    মিনিট পনের পরে
মনে তখন কবিতারা
                    জাঁকিয়ে বসে আছে
আমি তখন আশঙ্কিত
                   পালিয়ে যায় পাছে
কেউ ছন্দে মাতোয়ারা
                  কেউবা গদ্যে লেখা
মাটির ভাষার পদ্যেরা
                  সেথায় বড়ই একা
আভিজাত্যে পা পড়েনা
                  বাংলা কাব্য কলা
খেঁদি পেঁচি গ্রাম্যভাষা
                  গরীব পল্লী বালা
বাংলা আমার মাতৃদুগ্ধ
                 গ্রাম্য আমার ধাত্রী
দুইজনাকেই ভালোবাসি
                 গর্ব করার পাত্রী
আপ্যায়ণ করতে থাকি
                শব্দে ছন্দে মেপে
বেরিয়ে এলো কবিতারা
                আমার ল্যাপটপে
বাড়ী ফিরতেই অগ্নিকন্যা
                শুধায় আগুন স্বরে
এতক্ষণ কি করছিলে
                 দেড় ঘন্টা ধরে ?