যুগের সাথে তাল মিলিয়ে
                 চলো লেফট রাইট
নাহলেই তুমি সেকেলে বুড়ো
                 এযুগে টিউব লাইট ।
চেনা জানা দুনিয়া আমার
                 যেমন ছিল আছে
দিন রাত্তির এখনও হয়
                 ফুলও ফোটে গাছে ।
তবুও নাকি বদলে গেছে
                 সাবেক রীতি রেওয়াজ
গানের নামে চলছে যেমন
                 বেসুরো সব আওয়াজ ।
প্রণাম আদাব উঠেই গেছে
                 “হাই” বলাটাই প্রথা
মদের নেশায় হচ্ছে মাতাল
                 বারণ করাও বৃথা ।
এমন তো নয় আমরা বোকা
                 ওরাই যত চালাক
ওদের “হ্যাঁ”তে “না” বললেই
                 বাড়বে শুধু ফারাক ।
বিশ্বায়ন আজ গোগ্রাসে খায়
                 দেশ সংস্কৃতি ভাষা
দোষ দেবনা তাই তো ওদের
                 ওরাই মোদের আশা ।