মাঘেই তুকে দেখেছিলি
               খেলাইচন্ডীর মেলায়
মাঘেই তুকে ভাঁসাইছিলি
               মুর সংসার ভেলায় ।
মাঘেই তুর কোলজুড়ে
               আল্য চাঁদের পানা
মাঘেই তুর রোজনামচা
                সবেরে ধান ভানা ।
মাঘেই তুই মনমোহিনী
                হুদক্যে উঠা লদী
মাঘেই আবার রণচন্ডী
                উল্টাই দিস গদি ।
মাঘ আল্যেই ভালবাসা
                মৌর হয়ে লাচে
মাঘেই যেন জীবনভর
                তুকে পাই কাছে ।


* পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলের আঞ্চলিক কথ্য ভাষায় রচিত ।