ক’দিন পরেই শুরু বিশ্ব ক্রিকেট
বীরপূজা করবই না ভরুক পেট
রন্ধন ক্রন্দন থাকুক এখন স্থগিত
হুল্লোড় হইচই ব্যাটেবলে মোহিত
মার্চের ফাইনালে জিততে মরিয়া
য়ুরোপ আফ্রিকা কিউয়ি বা এশিয়া
নজর আছেই তবু এশিয়ার দিকে
দারুন খেললেও অষ্ট্রেলিয়া ফিকে ।


উৎসর্গ : কবীর হূমায়ূন’দা কে (প্রতি লাইনের আদ্যাক্ষর নিয়ে)