হুলকাঁছ্যে ঐ চাঁদ
ভাঙছ্যে খুশীর বাঁধ,
ভোগ করেল্যে জীবনটোকে
নাই’ত বস্যে কাঁদ ।


ছলকাছ্যে ঐ জল
বাজছ্যে পায়ের মল,
ঝিমাঁই ঝিমাঁই কাঁটাই দিলি
পাবিস কনও ফল ?


ঝলকাছ্যে ঐ বন
হুদক্যে উঠে মন
শির উঠায়্যে বাঁচত্যে গেলে
জীবন মরণ পন ।


চমকাছ্যে ঐ তারা
মনটা পাগল পারা,
কিমন করে ভাবলিরে তুই
বাঁচব্য তুকে ছাড়া ?