আইজক্যে বলিস ই দল ভাল
কাইলক্যে বলিস উ দল
গিরগিটি পারা রঙ পাল্টাস
করিস কন্ঠী বদল ।
ইটা কি তুদের গড়ের মাঠের
মহুনবাগান ইষ্টবেঙ্গল
যে দিবে পৈসা মন খুশী করা
তার লাগ্যে ফুটবল ?
কি ভাবিস তুরা আমআদমীকে
বকা ভেঁড়া পাঁঠা
ঘোরের মাথায় বলবি যিটাই
মান্যে লিব সিটা ?
দু’দিন আগেও বলেছিস যাদের
গন্ধা গুয়ের পকা
তাদেরই এখন গালে চুমা খাঁয়ে
বললি সুদমা সখা ।
পাসুরেই গেলি  ক’বছর আগে
ভাঙচুর বেইজ্জতি
লাখো লাখো লক রাস্তায় নামে
হয়েছিল পরতিবাদী ।
বল’ন কে তুকে বনাল্য ল্যাতা
চিরদিন দিল সাথ ?
আইজক্যেই দিলি চুনকালি মুখে
মারলি ফিঁচায় লাথ ।
ক্ষেমতার আশা পৈসা লালসা
তুকে কুরেকুরে মারে
হারালি সুনাম পালি বদনাম
একলা থাকবি ঝাড়ে ।