ডুবে থাকো ফেসবুকে না হলে টুইটে
দারিদ্র বেকারী নিয়ে কি হবে ঘেঁটে ?
ডিজিটাল ইন্ডিয়াকে পেতে যদি চাও
অ্যানড্রয়েড, উইন্ডোজে বুঁদ হয়ে যাও ।
ভাববেনা রাজনীতি সামাজিক বেষম্য
একদিন হবে তোমরা জাতির প্রণম্য ।
বেকারী সমস্যা আর থাকবেনা দেশে
বহুজাতিক সংস্থারা পড়লো যে এসে ।
অশিক্ষা কুসংস্কার করুক না কালো
থাকুক যদিন খুশী আমাদেরই ভালো ।
করুক সবে  নিন্দা শিক্ষা-স্বাস্থ্ব্য নিয়ে
ফাটিয়ে দিলাম তো আমেরিকা গিয়ে ।
বদভ্যাস হয়ে গেছে বিদেশে যাওয়ার
ষোল মাসে সাতাশটা রেকর্ড আমার ।
যাইহোক কথাগুলো মন দিয়ে শোন
সাম্প্রদায়িক শ্লোগানে দম নেই কোন ।
তাইতো ভেবে ভেবে নতুন শ্লোগান
মেক ইন ইন্ডিয়ার গেয়ে যাই গান ।
গণতন্ত্রের পূর্ণবিকাশ ডিজিটাল ইন্ডিয়া
বিদেশিনী হাত ধরে উজ্জীবিত হিয়া ।