কুঁয়াতলায় রান্নাশালায়
গুজুর গুজুর
ফুসুর ফুসুর
দিনদুফুরে পদির ঘরে
মদনা কুজুর
লতির ভাসুর ।
লদীর পাড়্যে ক্ষেতের আড়্যে
ঝুমুর গাওয়া
পীরিত হাওয়া
সাবির বহিন দেখল্য সিদিন
শহুরে যাওয়া
ফুচকা খাওয়া ।
গাঁয়ের মড়ল লকটা সরল
ডাকল্য বাদায়
কিষ্ট  রাধায়
বলল্য দু’জন শুনল্য ক’জন
একেই কথায়
থাকব্যে জড়ায় ।
মায়ের দয়ায় বৌ’ট খুঁয়ায়
মনের সাড়া
ফঁপরা গাঢ়া
পদির সিঁথায় সিন্দুর পরায়
মাতল্য পাড়া
বাঁধল্য নাড়া ।