মগডালেতে থাকিস তুরা
মুরা গাছের গড়ায়
ইচ্ছা করে মুঁড়াই দিব
নাগালেই নাই পাই !
মুরাই জুগাই জল মাটিটো
বাড়িস তুরা টঙে
ঝড়ের মুখে মুরাই বাঁচাই
বাঁচবি তুরা জঙে ?
হরা পাতায় ফুলে ফলে
তুরাই সাজিস রঙিন
ল্যাংটা হয়ে ধরণ জাড়্যে
মুদের হালত সঙিন !
কিচিরমিচির পাখ-পাখড়্যা
তুদের শুনায় গান
পড়ছ্যে যত নংরা তলায়
গন্ধে যে যায় জান ।
আল বাসাত তুদের লাগ্যে
মুদের লাগ্যে আঁধার
কদর আদর মান সম্মান
জুটছ্যে তুদের দেদার ।
মাথায় রাখ্যে করছি সেবা
ভাবিসনা মুঁই দাস
কাটল্যে গড়া হবিস তুরা
মুহ থুঁবড়্যাই লাশ ।