ডোন্ট সে, বাঙালিরা
ভুলে গেছে কালচার
মুড়ি চপ ছেড়ে দিয়ে
খায় শুধু বার্গার ।
হতে পারে ছেলেমেয়ে
ভুলে গেছে বাংলা
তবু লুচি আলু দমে
আজও তারা হ্যাংলা ।
টেগোরের পোয়েট্রীর
কিছু কিছু পড়েছে
নিউ জেন আজ শুধু
ফেসবুকে মজেছে ।
পূজো ঈদ খ্রীষ্টমাসে
রীতিমতো অ্যাকটিভ
হনুমানথাপ্পা আফজল
সবেতেই পজিটিভ ।
কি করে জানবে ওরা
একুশের ফাংশান ?
কিযে ওদের মাতৃভাষা
সেটাইতো কোশ্চেন !