শুনা’ন তুর গাঁয়ের ভাষায়
মকর দিনের টুসুগান
গাজন দিনের ভক্তা পরব
দেখা’ন তুর গাঁয়ের টান ।
ঝলা কাঁধে দৌড়ে যাথিস
কবির মেলায় চাদ্দিকে
আড় বাঁশিতে বেহাগী সুর
মহুল ফুলের মহকে ।
ছড়ার বোলে মন রাঙিয়ে
পেলিস কতই সম্মান
মাঝ লদীতে ঝাঁপাই লিজে
বাঁচাস পরের জান ।
তবে কেনে না বলে তুই
চলে গেলি আড়ালে
কে শুনাবেক আশার বানী
বিপদ এসে দাঁড়ালে ।
ভুলব্য না তুর মিঠা হাসি
মিঠা ছড়ার বোল
থাকবি সদাই সবার মনে
চড়ক থাক্যে দোল ।


* অকাল প্রয়াত বন্ধু, সহকর্মী ও জনপ্রিয় ছড়াকার দিব্যেন্দু গঙ্গোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য ।