লাগড়া বাজে ধামসা বাজে
আয়লো লদীর ধারে
কমর জড়াই লাচব্য দু’জন
আয়’ন চাঁড়ে চাঁড়ে ।
মেনকা রে মুঁই তুর বিহনে
মৌ বিনা মৌচাক
মহুল্যা মদে ল্যাশার ঘোরে
কোয়েলও হয় কাক ।
কাটত্যে মাটি পুবের দেশে
গেলি ইবার একা
দেখলি ঘুরে কোলজড়া তুর
ফুটফুট্যা মুর খঁকা ।
হামার লহুই বইছ্যে শিরায়
তুঁহার পারা আঁখ
মনটো হামার ডগমগ্যা আজ
উড়ছ্যে যেমন পাখ ।
ও মেনকা আনলি রে তুই
আঁধার ফাঁড়া আল
দেখবি মুদের ব্যাটাই ইবার
রাখব্যে মুদের ভাল ।