বছর বছর বিহাঁয় যাছে
ভব সাঁতরার বৌ
পাঁচ বছরে চারটা ছেল্যা
শরীলে নাই মৌ ।
বৌয়ের গায়ে রক্ত নাই
দুধ নাই বাঁটে
কঁচি ছেল্যা কান্দে মরে
শুঁখা শরীল চাটে ।
সারা দিনে ফ্যান ভাত
আলু মরিচ ভাতে
দুধের বাটি ছেল্যা ভুলা
ফ্যান দেয় তাতে ।
খাত্যে দিবার মুরাদ নাই
পৈদা করার শখ
এমন লককে লটক্যে মার
রক্ত চুষা জঁক ।